আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

মণিরামপুরে বিএনপি-জামায়াত স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন

রিপন হোসেন সাজু, মণিরামপুর (যশোর) :

ঘোষিত তফশীল অনুযায়ী ২৮ নভেম্বর মণিরামপুরের ১৬টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে বিএনপি-জামায়াত নির্বাচনে অংশ গ্রহণ করতে প্রস্তুতি চালাচ্ছেন। দলের একাধিক সূত্র এবং সম্ভাব্য প্রার্থীদের সাথে আলাপ চারিতায় এসব তথ্য জানাগেছে।

সম্ভাব্য প্রার্থীরা দাবী করেছেন, দলীয় পরিচয়ে নির্বাচনে যাচ্ছেন না তাঁরা। স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিএনপি ১৬টি ইউনিয়নে নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে লড়বেন। আর জামায়াত ১৩টি ইউনিয়নে প্রার্থী দিবেন বলে জানিয়েছেন তাঁরা। যে সব ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে বিএনপি থেকে সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়তে যাচ্ছেন তারা হলেন-

রোহিতা ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, কাশিমনগর ইউনিয়ন থেকে সাবেক যুবদল নেতা ইদ্রিস আলী, ভোজগাতী ইউনিয়ন থেকে প্রাক্তন চেয়ারম্যান কওছার আলী, ঢাকুরিয়া ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান জি এম মিজানুর রহমান, হরিদাসকাটি ইউনিয়ন থেকে প্রভাষক নিছার আলী।

নবিরুজ্জামান আজাদ, মণিরামপুর সদর ইউনিয়নে বিএনপির বর্তমান চেয়ারম্যান রয়েছেন নিস্তার ফারুক, তিনি নির্বাচন করবেন কিনা সে ব্যাপারে বক্তব্য পাওয়া যায়নি। তবে এই ইউনিয়ন থেকে জামায়াতের নেতা আহসান হাবিব লিটন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।

খেদাপাড়া ইউনিয়ন থেকে শামসুজ্জামান শান্ত, ঝাঁপা ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান আলাউদ্দীন এবং বিএনপি নেতা আসাদুজ্জামান, মশ্বিমনগর ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান এ্যাড. আব্দুল গফুর, চালুয়াহাটি ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান বজলুর রহমান, শ্যামকুড় ইউনিয়ন থেকে আবু দাঊদ ও আনছার আলী।

খানপুর ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান এ্যাড. মুজিবুর রহমান, দূর্বাডাঙ্গা ইউনিয়ন থেকে আলতাফ হোসেন, কুলটিয়া ইউনিয়ন থেকে নাজমুল হক লিটন ও মিজানুর রহমান মিজান, নেহালপুর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান নজমুস সাদাত এবং মনোহরপুর ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান আক্তার ফারুক মিন্টু নির্বাচন করতে প্রস্তুতি চালাচ্ছেন বলে দলের একাধিক সূত্র জানিয়েছেন।

বিএনপি নেতা ও বর্তমান চেয়ারম্যান নজমুস সাদাত, ঢাকুরিয়া ইউপির সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা জি এম মিজানুর রহমান এবং খেদাপাড়া ইউপিতে সম্ভাব্য প্রার্থী শামসুজ্জামান শান্ত এ প্রতিবেদককে জানান, বিএনপি দলীয় হিসেবে নির্বাচনে যাচ্ছেন না। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ করতে প্রস্তুতি চালানো হচ্ছে।

দলীয় সূত্রে জানাগেছে, বিএনপি নির্বাচনে যাচ্ছেন না। যদি কেউ নির্বাচনে অংশ নেয় সেটা তার নিজস্ব ব্যাপার। এ ব্যাপারে দল কোন দায়-দায়িত্ব নেবে না।

এদিকে জামায়াতের দলীয় নেতারও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে লড়বেন বলে জানিয়েছেন দলের থানা আমির মাওলানা লিয়াকত হোসেন।

দলের আরেক নেতা আহসান হাবিব লিটন একই দাবী করে বলেন, আমি নিজেও নির্বাচন করতে মণিরামপুর সদর ইউপিতে গণসংযোগসহ সকল কার্যক্রম চলছে।

এদিকে, আওয়ামীলীগও দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করতে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রায় শতাধিক প্রার্থী। গত ২১ সেপ্টেম্বর আওয়ামীলীগ দলীয় সম্ভব্য প্রার্থী নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ হয়। গত ১৪ অক্টোবর তফশীল ঘোষনার পর আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে সংশ্লিষ্ট বিভিন্ন মহলে দৌঁড়ঝাপ শুরু করেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ